Sunday, September 24, 2023

 সোমব্রেরো ফল আউট


রিচার্ড ব্রটিগান


উদ্ঘাটন

 

আজ, দু বছর পর ছেলেটি একটা গোটা সন্ধ্যে তার জীবন থেকে চলে যাওয়া মেয়েটির  জন্য কষ্টে কাটিয়েছে। তার কষ্ট এতটাই তীব্র ছিল  যে ঘ্ন্টার পর ঘন্টা সেটার ভিতর দিয়ে যেতে যেতে তার খুব খিদে পেয়ে গেল। কিছু একটা খাওয়া দরকার। সে ভাবল রাস্তার কোণায় যে হ্যাম-বার্গার স্ট্যান্ডটা আছে সেখানে যাবে কিন্তু ভাবনা পালটাল কারণ সে হ্যাম-বার্গার খেতে চাইছিল না। গতকাল সে দুটো খেয়েছে তাই এখন আরেকটা খেতে চাইছিল না। এখন একটা হ্যাম-বার্গার খাওয়া মানে  তা হবে গতকালের হ্যাম-বার্গারগুলোর বড় কাছাকাছি।    

গতকাল হ্যাম-বার্গারগুলো যদি না খেতাম তাহলে এখন একটা হ্যাম-বার্গার খেতে পারতাম, সে ভাবে।

যেভাবেই হোক এটা তার কাছে ছিল একটা উদ্ঘাটন যার গুরুত্ব তার কাছে মনে হলো অপরিসীম। এটা একটা বড় ঝামেলার ব্যাপার। অনেক কিছুই তার জীবনে মাত্রাতিরিক্ত মনে হয় তাদের আসল মাত্রার থেকে।

কিছুক্ষণের মধ্যেই গতকাল দুটো বার্গার খাওয়ার জন্য সে নিজেকে গালি দিতে শুরু করল।  

আমি কী বোকা, কেন যে ওই বার্গার দুটো খেলাম, সে ভাবে। আমার মাথায় কী ভূত চেপেছিল? আমি কী ভাবছিলাম? এখন আর আমার হ্যাম-বার্গার চাই না। আমি যদি ঐ হ্যাম-বার্গারগুলো না খেতাম তাহলে এখন একটা খেতে পারতাম।

ধোর!


No comments:

Post a Comment