Thursday, September 1, 2016

হ্যারল্ড নর্স










আমি পুরুষ নই



আমি পুরুষ নই, রোজগার করতে পারিনা, আমার পরিবারের জন্য নতুন নতুন জিনিস কিনে দিতে পারিনা। আমার বয়োব্রণ আর লিঙ্গে যৌনতার অভাবে ফুসকুড়ি হয়ে আছে।

আমি পুরুষ নই। আমার ফুটবল ভালো লাগে না, বক্সিং বা গাড়ি।
আমার ভালো লাগে নিজের আবেগ অনুভূতি প্রকাশ করতে। এমনকী ভালো লাগে বন্ধুর কাঁধে নিজের হাতটা রাখতে।

আমি পুরুষ নই। যে চরিত্রে আমাকে অভিনয় করতে দেওয়া হয়েছে সে চরিত্রে আমি অভিনয় করব না – যে রোল তৈরি করেছে ম্যাডিসন অ্যাভিনিউ, প্লেবয়, হলিউড আর অলিভার ক্রোমওয়েল, টেলিভিশন আমার আচরণ নিয়ে নির্দেশ দিতে পারে না।  

আমি পুরুষ নই। একবার যখন একটা কাঠবিড়ালিকে গুলি করেছিলাম আমি শপথ নিয়েছিলাম আর কখনো হত্যা করব না। মাংস খাওয়া ছেড়ে দিয়েছি আমি। রক্ত দেখলে আমি অসুস্থ হয়ে পড়ি। আমার ফুল ভালো লাগে।

আমি পুরুষ নই। যুদ্ধে লড়তে যাওয়ার বিরোধিতা করে আমি জেল খেটেছি। আমি লড়তে যাই না যখন আসলি পুরুষ আমাকে সমকামী বলে পেটায়। ভায়োলেন্স আমার পছন্দ নয়।

আমি পুরুষ নই। আমি কখনো কোন মেয়েকে ধর্ষণ করিনি। আমি কালোদের ঘেন্না করি না। ফ্ল্যাগ নাড়ালেই আমি আবেগ তাড়িত হয়ে পড়ি না। আমি মনে করি না আমেরিকাকে আমায় ভালোবাসতেই হবে অথবা ছেড়ে যেতে হবে। আমি মনে করি আমেরিকাকে নিয়ে আমার হাসিঠাট্টা করা উচিৎ।

আমি পুরুষ নই। আমার কখনো যৌনরোগ হয়নি।

আমি পুরুষ নই। প্লেবয় আমার প্রিয় পত্রিকা নয়।

আমি পুরুষ নই। আমি দুঃখে কাঁদি।

আমি পুরুষ নই। নিজেকে নারীদের থেকে উৎকৃষ্ট মনে হয়না।

আমি পুরুষ নই। পুরুষদের জন্য তৈরি আঁটসাঁট স্পোর্টস জাঙিয়া আমি পরি না।

আমি পুরুষ নই। আমি কবিতা লিখি।

আমি পুরুষ নই। আমি ধ্যান করি ভালোবাসা আর শান্তির।

আমি পুরুষ নই। আমি তোমাকে ধ্বংস করতে চাই না।         


1 comment: